বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
জাতীয় পর্যায়ে একক লোকনৃত্য প্রতিযোগিতায় সেরা নৃত্য শিল্পী মেয়ে অন্বেষা চৌধুরী পূজা মহান মে দিবস আজ শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ধান ক্রয়ে কোন অনিয়ম হবে না : কৃষিমন্ত্রী

ধান ক্রয়ে কোন অনিয়ম হবে না : কৃষিমন্ত্রী

ছায়াদ হোসেন সবুজ :: কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছে। সরকারি ধান ক্রয় কার্যক্রমে কোনো অনিয়ম সহ্য করা হবে না। ধান ক্রয়ে কোন অনিয়ম হবেওনা। আমি হাওরে কৃষকের মুখে হাসি দেখেছি। কৃষকরা সুন্দরভাবে ঘরে ধান তুলতে পারলে করোনার দুর্ভিক্ষ কাটিয়ে উঠতে পারবেন।

তিনি বলেন, হাওরাঞ্চলে এখন প্রায় ৬৫ ভাগ ধান কাটা শেষ।প্রাকৃতিক দুর্যোগ ও করোনা পরিস্থিতিকে সামনে রেখে সরকারি তৎপরতায় কৃষকরা দ্রুত সময়ে ধান কাটতে পেরেছেন।

তিনি আরো বলেন, সারা দেশে প্রায় ৪০০ এর অধিক হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। প্রতি ২৮ লাখ টাকা ব্যয়ে একেকটি মেমিন ২১ লাখ টাকা ভুর্তকি দিয়ে কৃষকদের দেয়া হয়েছে।
বুধবার(২৯ এপ্রিল) সকালে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাংহাই হাওরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, আমি এই এলাকারই সন্তান এখানেই বড় হয়েছি। সাংহাই হাওরে আমার অনেক স্মৃতি রয়েছে। কিভাবে আমার হাওরাঞ্চলের কৃষকরা দ্রুত ধান কাটতে পারে তার সকল ব্যবস্থাই সরকার করেছে। আমরা এই করোনা পরিস্থিতিও ধান কাটার শ্রমিক যাতে আসতে কোন বাধা না দেয়া হয় তার ব্যবস্থা করেছি৷

তিনি আরও বলেন, তাছাড়া যেখানে শ্রমিক আসতে পারেনাই সেখানে আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ ধান কেটে দিয়েছে। আমাদের হাওরের প্রতি প্রধানমন্ত্রীর আলাদা মায়া কাজ করে। তিনি সবসময়ই হাওরের মানুষের খোজখবর রাখছেন।

এসময় উপস্থিত ছিলেন বিরোধী দলীয় হুইফ ফজলুর রহমান মিসবাহ, সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, মহিলা সংসদ সদস্য শামিমা শাহরিয়ার, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহীঅফিসার জেবুন নাহার শাম্মী, বিভাগীয় কৃষি উপ পরিচালক শ্রী নিবাস দেবনাথ, জেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা সফর উদ্দিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পরিকল্পনামন্ত্রী রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিকুর রহমান, উপ সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ,টিটু তালুকদার,আবু তাহের,হীরেন্দ্র কর,দিদারুল আলম,হুমায়ুন কবির,রাহুল তালুকদার,সনজিত দাশ প্রমুখ।

হারভেস্টার মেশিন উদ্বোধনের পরবর্তীতে কৃষকদের সাথে ধান কেটে তাদের উৎসাহ প্রদান করেন মন্ত্রী এমপিরা৷

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com